শনিবার, এপ্রিল ২০জাতির কথা বলে
Shadow

ইসরাইলে আটকা পড়েছেন অভিনেত্রী নুসরাত

ইসরাইলে হামলা চালিয়েছে হামাস। সে দেশে এখন যুদ্ধ পরিস্থিতি। সেখানেই আটকা পড়েছেন বলিউড অভিনেত্রী নুসরাত ভারুচা। হাইফা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে যোগ দিতে ইসরাইল গিয়েছিলেন তিনি। তার মধ্যেই এই হামলা। এই হামলার পরেই যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায় অভিনেত্রীর সঙ্গে। টিম বা পরিবারের কেউই খোঁজ পাচ্ছিলেন না অভিনেত্রীর। দীর্ঘ সময় যোগাযোগ বিচ্ছিন্ন থাকার পর জানা যায়, একটি বাড়ির বেসমেন্টে আশ্রয় নিয়েছেন অভিনেত্রী। সেখানে সুরক্ষিত রয়েছেন তিনি। অভিনেত্রীকে ইতিমধ্যে দেশে ফেরানোর ব্যবস্থা করছে ভারত সরকার।
নুসরাতের টিমের তরফে বলা হয়েছে, আমরা অবশেষে নুসরাতের সঙ্গে যোগাযোগ করতে পেরেছি।
দূতাবাসের সহায়তায় ওকে নিরাপদে দেশে ফিরিয়ে নিয়ে আসা হচ্ছে। তিনি সুস্থ আছেন এবং ভারতে ফিরছেন। ইসরাইল সরকারের ঘনিষ্ঠ সূত্রগুলি জানিয়েছিল, বিমানবন্দরে পৌঁছেছেন অভিনেত্রী, কিন্তু বিমানবন্দরে বিশৃঙ্খলার কারণে বিমানে উঠতে পারেননি। আপাতত ইসরাইলে ভারতে ফেরার বিমানের অপেক্ষায় রয়েছেন নুসরাত।
শনিবার দুপুরে ইসরাইল সরকার ‘যুদ্ধ পরিস্থিতি’ ঘোষণার পরেই গাজা ভূখণ্ডের প্যালেস্তেনীয় সশস্ত্র গোষ্ঠী হামাসের একাধিক ঠিকানায় শুরু হয় বিমান হামলা। পাল্টা ‘জবাব’ দিয়েছে হামাসও। গাজার সীমানা পেরিয়ে কয়েকশো প্যালেস্তেনীয় যোদ্ধা শনিবার ঢুকে পড়েছে ইসরাইলের ভূখণ্ডে। পাশাপাশি, নতুন করে রকেট হামলা চালানো হয়েছে। হামাসের হামলায় ২২ জন সাধারণ ইসরাইলি নাগরিকের মৃত্যু হয়েছে এবং অন্তত ৫৫০ জন আহত হয়েছেন বলে অভিযোগ। এই পরিস্থিতিতে ইসরাইলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু হামাসের বিরুদ্ধে সর্বাত্মক সামরিক অভিযানের ঘোষণা করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *