শনিবার, মার্চ ২জাতির কথা বলে
Shadow

মহাসমাবেশে বিএনপিকে মশার কয়েল নিয়ে আসার পরামর্শ ওবায়দুল কাদেরের

২৭ জুলাই রাজধানীতে বিএনপির মহাসমাবেশ। সমাবেশে সারাদেশ থেকে বিএনপির যেসব নেতাকর্মীরা আসবেন তাদেরকে মশার কয়েল নিয়ে আসার পরামর্শ দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
সোমবার আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক উপ কমিটির পরিচিতি সভা শেষে গণমাধ্যমকর্মীদের কাছে বিএনপির জন্য এই পরামর্শ বার্তা দেন তিনি।
ওবায়দুল কাদের বলেন, লাঠিসোঁটা নিয়ে আগেও সমাবেশ করতে এসেছে। কম্বল নিয়েও এসেছে। হাড়ি পাতিল নিয়ে এসে পিকনিকও করেছে। যেখানে সমাবেশ সেখানেই তাদের পিকনিক পার্টি। বর্তমান পরিস্থিতিতে একটা জিনিস বেশি করে হয়তো আনবে। সেটি হচ্ছে মশার কয়েল। বিএনপিকে আমি এটি স্মরণ করিয়ে দিলাম। আন্দোলন করতে এসে যেন হাসপাতালে ভর্তি না হতে হয়।
২৭ জুলাই বিএনপির মহাসমাবেশ এবং আওয়ামী যুবলীগের তারুণ্যের জয়যাত্রার পাল্টাপাল্টি সমাবেশ নিয়ে কোনো সংঘাতের আশঙ্কা করছেন কিনা এমন প্রশ্নের উত্তরে ওবায়দুল কাদের বলেন, আমাদের পক্ষ থেকে কোনো সংঘাত হবে না। সংঘাতের উস্কানি আমরা কখনো দেবো না। আমরা ক্ষমতায় আছি। শান্তিপূর্ণভাবে দেশ চালাতে চাই। চাই শান্তিপূর্ণ নির্বাচন। শুধু শুধু দেশে বিশৃঙ্খলা, অশান্তি সৃষ্টি করে আমাদের তো লাভ নেই।
তিনি বলেন, তবে কেউ যদি করে তাহলে জনগণের জানমাল রক্ষা, নিরাপত্তা এবং শান্তির জন্য আমরা মাঠে থাকবো। এটি আমাদের কর্তব্য।
সরকার পতনের এক দফার বিএনপির মহাসমাবেশ কে আমলে নিচ্ছেন না জানিয়ে তিনি বলেন, দেশের ৭০ ভাগ মানুষ শেখ হাসিনাকে ভোট দেয়ার জন্য উদগ্রীব হয়ে আছে। আমরা জনগণের সঙ্গে আছি। জনগণই আমাদের শক্তি।
‘হেফাজতের আটককৃত নেতাদের মুক্তি না দিলে তারাও বিএনপির সাথে সরকার পতনের এক দফা আন্দোলনের সাথে একাত্মতা ঘোষণা করবে’ এ বিষয়ে জানতে চাইলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, এগুলো হলো দিবাস্বপ্ন। স্বপ্ন দেখতে দেখতে স্বপ্ন নিয়ে হোচট খাবে। এই স্বপ্ন শুধু দেখেই যেতে হবে।
এ সময়ে উপকমিটির সদস্য অধ্যাপক ফায়েকুজ্জামান, অধ্যাপক শফিউল আলম ভূইয়া, অধ্যাপক আজমল হোসেন, অধ্যাপক আবুল কাশেম, বদিউজ্জামান সোহাগ, মেহেদী জামিল, শেখ রাসেল, এসএম জাকির হোসাইন প্রমুখ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *