শনিবার, এপ্রিল ২০জাতির কথা বলে
Shadow

চলন্ত বিমানে ভিক্ষা চেয়ে ভাইরাল পাকিস্তানি নাগরিক

ভয়াবহ অর্থনৈতিক সংকটের মধ্যে রয়েছে পাকিস্তান। এক বছরেরও বেশি সময় ধরে বিভিন্ন দেশ ও সংস্থা থেকে অর্থ সহায়তা নিয়ে চলতে হচ্ছে দেশটিকে। এমন পরিস্থিতিতে বিমানে ভিক্ষা চেয়ে বিশ্বজুড়ে আলোচনায় উঠে এসেছেন এক পাকিস্তানি। ওই পাকিস্তানি তার এলাকায় একটি মাদরাসা প্রতিষ্ঠা করতে চান। আর তারই জন্য অর্থ সংগ্রহ করতে তিনি চলন্ত বিমানে ভিক্ষায় নেমেছেন। এ খবর দিয়েছে ট্রিবিউন ইন্ডিয়া।
খবরে জানানো হয়, কতদিন আগে ভিডিওটি করা হয়েছিল তা এখনও নিশ্চিত হওয়া যায়নি। তবে ভিডিওটি অনলাইনে আপলোড হয় প্রায় দুই সপ্তাহ আগে। আর এটি ভাইরাল হয় এ সপ্তাহের শুরুতে। ওই ভিডিওতে দেখা যায়, ওই পাকিস্তানি বারবার বলছেন যে তিনি আসলে কোনো ভিক্ষুক নন। তিনি অর্থ সহায়তা চান যাতে লাহোরে একটি মাদরাসা প্রতিষ্ঠা করতে পারেন তিনি।
তিনি আরও বলছিলেন, আপনারা যারা দান করতে চান, তারা নিজের আসনেই থাকুন।
আমি নিজে এসে আপনার থেকে অর্থ সংগ্রহ করবো। তবে বিমানে এভাবে অর্থ সহায়তা চাওয়ার বিষয়টি নিয়ে ইন্টারনেটে হাস্যরসের সৃষ্টি হয়েছে। টুইটারে শত শত মানুষ ভিডিওটি শেয়ার করেছেন। একজন লিখেছেন, পাকিস্তানিরা ভিক্ষাকে অন্য উচ্চতায় নিয়ে গেছে। আরেকজন লিখেছেন, এই ব্যক্তি আবিষ্কার করেছেন যে ধনীরাই বিমানে চড়েন। তাই তিনি নিজেও বিমানের টিকিট কেটে ভিক্ষায় নেমে গেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *