Monday, March 20জাতির কথা বলে
Shadow

সৌদিতে ভবিষ্যতে অধিক জনশক্তি আমদানির আশাবাদ ব্যক্ত করেন রাষ্ট্রদূত।

বাংলাদেশ হতে সৌদি আরবে অধিক জনশক্তি রপ্তানির ওপর গুরুত্বারোপ করেছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। আজ সোমবার স্পিকারের সংসদ ভবনস্থ কার্যালয়ে বাংলাদেশে নিযুক্ত সৌদি আরবের রাষ্ট্রদূত এসসা ইউসেফ আলদুহাইলান সৌজন্য সাক্ষাৎ করতে এলে এ বিষয়ে রাষ্টদূতের দৃষ্টি আকর্ষণ করেন স্পিকার। জবাবে
এ সময় স্পিকার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিরলস প্রচেষ্টায় করোনা ও রাশিয়া ইউক্রেন যুদ্ধের কারণে অনেক দেশের অর্থনীতি হিমশিম খেলেও বাংলাদেশের অর্থনীতির চাকা সচল রয়েছে। সৌদি আরব বাংলাদেশের অকৃত্রিম বন্ধু ও অন্যতম উন্নয়ন সহযোগী। সৌদি আরবের সহায়তায় বাংলাদেশে ৫৬০টি মডেল মসজিদ কাম ইসলামিক সেন্টার নির্মিত হচ্ছে, যা দুইদেশের দৃঢ় বন্ধুত্বের প্রমাণ। সংসদীয় মৈত্রী গ্রুপের সফর বিনিময়ের মাধ্যমে দুই দেশের সম্পর্ক আরো দৃঢ় হবে।
বাংলাদেশের অগ্রগতির প্রশংসা করে রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশের উন্নয়নে সৌদি আরব সবসময় সহযোগিতা করে থাকে। সংসদীয় মৈত্রী গ্রুপের পারস্পরিক সফর বিনিময় হলে দু’দেশের সংসদ সদস্যগণ অভিজ্ঞতা অর্জনের মাধ্যমে সমৃদ্ধ হবেন।
বাংলাদেশকে আঞ্চলিকভাবে গুরুত্বপূর্ণ দেশ হিসেবে উল্লেখ করে রাষ্ট্রদূত বলেন, পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে প্রতিবেশী দুই দেশের মধ্যে সহযোগিতা অব্যাহত থাকবে। বাংলাদেশের জনশক্তিকে অধিকতর দক্ষ করে তুলতে সৌদি আরবের পক্ষ থেকে প্রশিক্ষণ চলছে। সেদেশে জনশক্তি আমদানি সৌদি আরবের এক্সপো-২০৩০ এর জন্য বাংলাদেশ সমর্থন করায় ধন্যবাদ জ্ঞাপন করেন রাষ্ট্রদূত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *