কৃষি ও প্রকৃতিদেশগ্রামনগর জীবন

নারিকেল চারা, উফশী আমন বীজ ধান ও সার কৃষকদের মধ্যে বিতরণ

পিরোজপুর, ৩০ জুন, ২০২৪ (জাতির আলো) : জেলায় আজ কৃষি মন্ত্রণালয়ের প্রণোদনা কর্মসূচির নারিকেল চারা, উফশী আমন বীজ ধান ও সার কৃষকদের মধ্যে বিতরণ করা হয়।
সদর উপজেলা পরিষদ মিলনায়তনে দুপুর ১২টায় এ উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার গোলাম মোর্শেদ মিশু’র সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন- সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান এসএম বায়েজিদ হোসেন, সিনিয়র সাংবাদিক গৌতম চৌধুরী, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান শাহনাজ পারভীন শানু, উপজেলা কৃষি অফিসার শিপন কুমার ঘোষ প্রমুখ। পিরোজপুর সদর উপজেলার ৭টি ইউনিয়ন ও ১টি পৌরসভার ১ হাজার ১০০ নারিকেল চাষির প্রত্যেককে পাঁচটি করে দেশীয় জাতের উন্নতমানের নারিকেল চারা প্রদান করা হয়। এছাড়া ৩ হাজার ৫৫০ জন আমন চাষির প্রত্যেককে পাঁচ কেজি উফশী আমন ধানের বীজ, ১০ কেজি ডিওপি এবং ১০ কেজি এমওপি সার প্রদান করা হয়।
সরকারের ২০২৩-২৪ অর্থ বছরের প্রণোদনা কর্মসূচি বাস্তবায়নের লক্ষ্যে এবং কৃষকদের সহায়তা করে নারিকেলের উৎপাদন ও ধানের উৎপাদন বৃদ্ধি এবং কৃষকদের আর্থিকভাবে স্বাবলম্বী করার উদ্দেশ্যে এই নারিকেল চারা ও বীজ সার বিনামূল্যে প্রদান করা হয়।
প্রধান অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান এস এম বায়েজিদ হোসেন বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার এক ইঞ্চি জমিও যাতে পতিত না থাকে সে লক্ষ্যে দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন। কৃষক ভাইদের সবধরনের সহযোগিতা করছেন এবং শতভাগ কৃষিতে আধুনিকায়ন ও যান্ত্রিকীকরণের লক্ষ্যে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করে তা বাস্তবায়ন করছেন।

image_print
Spread the love
0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments